মাশরাফির জন্য এ বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চান মুশফিক

মাশরাফির জন্য এ বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চান মুশফিক

স্পোর্টস ডেস্ক :::

প্রায় দেড় যুগ ধরে বাংলাদেশ দলে নিজেকে উজাড় করে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। বারবার ইনজুরির সঙ্গে লড়াই করে ফিরেছেন ক্রিকেটের ২২ গজে। বাংলাদেশের ইতিহাসের সফল এ অধিনায়কের বয়স ৩৫ ছাড়িয়েছে সেই অর্থেই বলা যায় এটি মাশরাফির শেষ বিশ্বকাপ।
বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প শেষে রোববার (২৮ এপ্রিল) সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুশফিকুর রহিম। সেখানেই উঠে আসে মাশরাফি প্রসঙ্গ। সাবেক অধিনায়ক জানান, মাশরাফির জন্য হলেও এবারে বিশ্বকাপে দারুণ কিছু করতে চান তিনি। পুরো দলের সদস্যরাও তাই ভাবে।

মুশফিক বলেন, ‘মনে হয় এটাই একসঙ্গে হয়তোবা আমাদের শেষ বিশ্বকাপও হতে পারে। মাশরাফি ভাই যদি এরপরে আর বিশ্বকাপ খেলতে না পারেন এটাই আমাদের একসঙ্গে শেষ বিশ্বকাপ হতে পারে। আমরা সবাই চাইবো মাশরাফি ভাইয়ের জন্য হলেও যেন বিশেষ কিছু করতে পারি। যেটা কি-না স্মরণীয় হতে পারে। আমার মনে হয় এটা অবশ্যই অনেক বড় সুযোগ। একই সঙ্গে আমাদের সুযোগও অনেক বেশি আছে।’

বিশ্বকাপের গত তিন আসরে বলার মতো কোনো কিছু করতে পারেননি মুশফিক। তাই এবারের বিশ্বকাপে নিজেকে ছাড়িয়ে যেতে চান তিনি।

বলেন, ‘এমন একটি বড় ইভেন্টে সবাই চায় মনে রাখার মতো করে খেলতে। আমিও ব্যতিক্রম নই। তবে কন্ডিশন একটা চ্যালেঞ্জ হয়ে থাকবে, প্রতিপক্ষ একটা চ্যালেঞ্জ থাকবে। দর্শকও থাকবে প্রচুর। সব কিছু মিলিয়ে এটা আমার জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ। কারণ চতুর্থবারের মতো আমি খেলতে যাচ্ছি। শেষ তিনটি বিশ্বকাপে আমি রান করেছি, আমার নিজেরও একটা ব্যতিক্তগত লক্ষ্য আছে। এই বিশ্বকাপে যেন সবকিছুকে ছাপিয়ে যেতে পারি। আমি মনে করি সুযোগ আছে, সামর্থ্যও আছে।’

দলের প্রয়োজনের বড় স্কোর সংগ্রহের জন্য টপ অর্ডারের ব্যাটসম্যানরা যেন রান করতে পারে সে দিক নিয়ে সবাই বেশি মনযোগী। ইংল্যান্ডের মতো কন্ডিশনে ক্রিকেটাররা কতোটুকু চ্যালেঞ্জ নিতে পারে সেটাই এখন দেখার অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!