ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম!

ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম!

স্পোর্টস ডেস্ক :::

এই মুহূর্তে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে অপ্রতিরোধ্য টিম ইন্ডিয়া। আর ঘরের মাটিতে আরও আগে থেকেই দুর্দান্ত বিরাট কোহলির দল। উড়ন্ত ভারতকে তাদের মাটিতে হারাতে হলে শক্তিশালী একটা দল দরকার। কিন্তু আপাত দৃষ্টিতে এমন কোনো দল নেই। তাই বিশ্ব একাদশ বানিয়ে ভারতকে তাদের মাটিতে হারানোর সুযোগ আছে বলে মনে করেন স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার ভিভিএস লক্ষ্মণ এবং গ্রায়েম স্মিথ।

ভারতের সাবেক তারকা লক্ষ্মণ আর দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ ভারতকে হারানোর জন্য শক্তিশালী এক বিশ্ব একাদশ গঠন করেছেন। যেখানে জায়গা করে দেওয়া হয়েছে তামিম ইকবাল আর সাকিব আল হাসানকে।

নিজেদের মাঠে টানা ১১টি সিরিজ জিতেছে কোহলির ভারত। ঘরের মাঠে গত ৩২ ম্যাচে মাত্র একটি টেস্ট হেরেছে তার দল। স্টার স্পোর্টসের বিশ্লেষক হিসেবে কাজ করা লক্ষ্মণ ও স্মিথের গড়া বিশ্ব একাদশ অপ্রতিরোধ্য ভারতকে হারানোর ক্ষমতা রাখে বলে মনে করছেন অনেক ক্রিকেট বোদ্ধা।

তাদের তৈরি বিশ্ব একাদশের ওপেনার তামিম। টাইগার এই ওপেনারের সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন দক্ষিণ আফ্রিকার ডিন এলগার। তিন নম্বরে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, চারে অস্ট্রেলিয়ার সাবেক দলপতি এবং টেস্টে ব্যাটসম্যানদের শীর্ষ র‌্যাংকিংয়ে থাকা স্টিভ স্মিথ।

পাঁচ নম্বরে রাখা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে আর ছয়ে রাখা হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে রাখা হয়েছে সাত নম্বরে। উইকেটরক্ষক হিসেবে আছেন প্রোটিয়া তারকা কুইন্টন ডি কক। এই একাদশে পেসার হিসেবে থাকছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, ইংল্যান্ডের জোফরা আর্চার। আর একমাত্র স্পেশালিস্ট স্পিনার হিসেবে থাকছেন অস্ট্রেলিয়ার নাথান লায়ন।

বিশ্ব একাদশ :
ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!