উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাইস চেয়াম্যান প্রার্থী আরিফ

উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাইস চেয়াম্যান প্রার্থী আরিফ

মিরসরসরাই উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালের ভাইস চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস হোসেন আরিফ। তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে আজ বিকাল ৪টায় এক স্ট্যাটাসে নির্বাচন থেকে সরে দাঁড়ানো বিষয়টি জানিয়েছেন। নিম্মে তার দেয়া ফেসবুক স্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

আমার কিছু কথা…
 
কৃতজ্ঞতা জানাচ্ছি মিরসরাইবাসি, মুজিব আদর্শের সৈনিকদের- যারা অকৃত্রিম ভালবাসা দিয়ে আমাকে ঋণের জালে আবদ্ধ করেছেন। আপনাদের এই ঋণ শোধ করার সামর্থ আমার নেই, শুধু এটাই বলতে পারি যত দিন বেচেঁ থাকবো আপনাদের সাথেই থাকবো।
 
ক্ষমা চেয়ে নিচ্ছি আমার সিদ্ধান্তের জন্য- এই সিদ্ধান্ত কোনো প্রতিশ্রুতি, অনুরোধ বা বিনিময়ের নয়। মিরসরাই আওয়ামীলীগের সুন্দরের জন্য আমি নির্বাচন থেকে সরে এসেছি। একটাকে পরাজয় ভাবার কোনো অবকাশ নেই। কারণ সব পরাজয়ই পরাজয় নয়।
 
রাজনীতিতে পদ পদবি লাভের জন্য ষড়যন্ত্র করার যে দক্ষতা প্রয়োজন সেটা আমার নেই। অসুন্দরকে লালন করার মানসিকতা কখনো ছিলো না, আজও লালন করবো না। কঠিন প্রতিকূলতায় নীতি ও আদর্শের প্রশ্নে আপোষ করিনি। অবর্ননীয় দুঃখ-কষ্টের মধ্যেও লোভ লালসার কাছে পরাজিত হইনি। কারণ আওয়ামীলীগেই আমার অস্তিত্ব।
 
অর্থ, পদ-পদবি ও ক্ষমতা ছাড়া যে সম্মান, মর্যাদা ও ভালবাসা আপনারা আমাকে দিয়েছেন- সে সোভাগ্য কয়জনের হয়? পৃথিবীতে কিছু মানুষের জন্ম হয় শুধু দেয়ার জন্য- কিছু পাওয়ার ইচ্ছাই তাদের অপরাধ! আমি তাদেরই একজন।
 
আমার শ্রদ্ধা, ভক্তি ও আনুগত্য যদি নেতৃবৃন্দ বুঝতে না পারেন সে ব্যার্থতা আমার নয়। অনুরোধ, যেসব কর্মী দুঃসময়ে জীবনের ঝুঁকি নিয়ে, জেল-জুলুম, নির্যাতন সহ্য করে, রক্ত-ঘাম ঝরিয়ে আজকে আওয়ামীলীগকে ক্ষমতায় নিয়ে এসেছে তাদেরকে মুল্যায়ন না করা আপনাদের স্বাধীনতা কিন্তু অবমূল্যায়ন করবেন না। রাজনীতির জন্য মিরসরাইয়ের শিবিরের হাতে প্রথম শহিদ “আরফিন”-এর খুনি শিবিরের ক্যাডাররা যখন মুজিব কোট গায়ে দিয়ে আওয়ামীলীগার হয় তার ভাই হিসাবে আমাদের কেমন লাগতে পারে? আমরাওতো রক্ত-মাংসে গড়া মানুষ। নাকি আওয়ামীলীগ করার অপরাধে এটাই আমাদের শাস্তি?
 
দুই সন্তান ও স্বামীহারা এক মায়ের দীর্ঘশ্বাস নিয়ে আমি বেচে আছি প্রতিনিয়ত। এই দীর্ঘশ্বাসের ভার বহন করার ক্ষমতা আল্লাহ যেন আমাকে দেন এই দোয়াটাই আপনাদের কাছে আমার প্রত্যাশা….।।
 
ফেরদৌস হোসেন আরিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!