স্বেচ্ছাসেবী সংগঠন গুলোকে মাদকের বিরুদ্ধে জনগনকে সচেতন করতে হবে : ইঞ্জিনিয়ার মোশাররফ

স্বেচ্ছাসেবী সংগঠন গুলোকে মাদকের বিরুদ্ধে জনগনকে সচেতন করতে হবে : ইঞ্জিনিয়ার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক :::

মিরসরাইয়ে বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ কর্তৃক উপজেলার ১৮টি নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংস্থার মাঝে নগদ ১৭ হাজার ৫০০ টাকা অনুদানের চেক বিতরণ করা হয়। গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন গুলোকে মাদকের বিরুদ্ধে জনগনকে সচেতন করতে হবে। জনগন সচেতন হলেই মাদকমুক্ত সমাজ গঠন সহজ হবে। তিনি বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন গুলোকে বৃক্ষরোপনে এগিয়ে আসতে হবে। প্রয়োজনে বৃক্ষরোপনে তিনি অর্থায়ন করবেন বলে জানান। চিকিৎসার জন্য দেওয়া অর্থ সম্পর্কে বলেন, এগুলো শেখ হাসিনার অনন্য উদ্যোগ। বিভিন্ন ধরনের ভাতা চালু করে শেখ হাসিনা অসহায় মানুষের দুর্দশা লাঘবের চেষ্টা করে যাচ্ছেন। তিনি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

মিরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন, ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দিন ও ইসমত আরা ফেন্সি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রওশন আরা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা।

এসময় ক্যান্সার, কিডনী, লিভার সেরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীদের মাঝে ২৬ জনকে ৫০ হাজার করে ১৩ লাখ টাকা এককালীন অনুদান এবং প্রতিবন্ধী ৭২ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করা হয়। এসময় বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের হাতে ২০১৮-১৯ অর্থবছরে এককালীন অনুদানের চেক তুলে দেন প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!