স্বপ্নতরী-৭১’র পরিচ্ছন্নতা অভিযান মিরসরাইয়ে

স্বপ্নতরী-৭১’র পরিচ্ছন্নতা  অভিযান মিরসরাইয়ে

সাদমান সময় :::

‘এসো অবদান রাখি, এসো শপথ করি পরিচ্ছন্ন দেশ গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পরিচ্ছন্নতা অভিযান চালালো মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নতরী-৭১। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।
সংগঠনের সহ-সভাপতি ওমর ফারুক সাকিবের পরিচালনায় একদিনের এ অভিযানে সংগঠনের সদস্যরা ঝাড়–, পলিব্যাগ নিয়ে মিরসরাই উপজেলা পরিষদ ও সড়ক ও স্থানীয় সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার করে।

এসময় সামাজিক ওই সংগঠনের কর্মসূচিতে ঝাড়ু নিয়ে পরিস্কার কাজে অংশ নেন ইউএনও মো. রুহুল আমিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রওশন আরা, মিরসরাই পৌর বাজার কমিটির প্রচার সম্পাদক মো. নুর উদ্দিন সহ স্বপ্নতরী-৭১ এর সকল সদস্যরা।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, এই ধরণের কার্যক্রম সত্যি প্রশংসনীয়। শুধু স্বপ্নতরী-৭১ নয় মিরসরাই উপজেলার সকল সামাজিক সংগঠন ও সর্বস্তরের জনগনকে নিজের আবাস্থল পরিষ্কার পরিচ্ছন্নতা কাজে এগিয়ে আসতে হবে। এটি একটি নাগরিক দায়িত্ব। এভাবে আমরা সকলে এগিয়ে আসলে দেশ আরও সমৃদ্ধ হবে।

সংগঠনের যুগ্ম সম্পাদক মুহাম্মদ শাহনেওয়াজ বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এ কার্যক্রম হাতে নিয়েছি। আমরা যদি রাস্তায় ঝাড়ু হাতে নিয়ে কাজ করতে পারি তাহলে অন্যরা এসব কাজে উৎসাহিত হবে। শুধুমাত্র ময়লা আবর্জনা পরিষ্কার করা নয়, সকল ধরণের সমাজসেবামূলক কার্যক্রম করে যাচ্ছে স্বপ্নতরী-৭১।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!