সাপ্তাহিক ছুটির দাবিতে বারইয়ারহাট ইলেকট্রিক কর্মচারীদের বিক্ষোভ

সাপ্তাহিক ছুটির দাবিতে বারইয়ারহাট ইলেকট্রিক কর্মচারীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :::

বারইয়ারহাটে শুক্রবার সাপ্তাহিক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কর্মচারীবৃন্দ। গত বৃহস্পতিবার বিকালে বারইয়ারহাট পৌর চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে। পরে বারইয়ারহাট পৌর চত্বরে এক প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।

বারইয়ারহাট ইলেকট্রিক ও ইলেকট্রনিকস কর্মচারী সমিতির সভাপতি মো. শহীদুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডন রশিদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি সুজন, সহ-সাধারণ সম্পাদক মো. রায়হান, সাংগঠনিক সম্পাদক জিয়া উদ্দিন বাবলু, সহ-সাংগঠনিক সম্পাদক মানিক, প্রচার সম্পাদক আজীম হোসেন প্রমুখ।

এবিষয়ে বারইয়ারহাট ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিকস দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন জানান, সম্প্রতি কয়েকজন ব্যবসায়ী একটি ভুয়া কমিটি গঠন করে ফেইসবুকে প্রচার করে সাপ্তাহিক বন্ধের বিরোধীতা করছে। আমি উক্ত ভুয়া কমিটি দেখে ব্যবসায়ী ও কর্মচারী বৃন্দকে বিভান্ত না হওয়ার অনুরোধ করছি।

বারইয়ারহাট ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিকস দোকান মালিক সমিতির সভাপতি আব্বাস উদ্দিন জানান, আমরা মালিক পক্ষ কর্মচারীদের দাবি মেনে নিচ্ছি। প্রতি শুক্রবার বারইয়ারহাট পৌর বাজারের সকল ইলেকট্রিক ও ইলেকট্রনিক দোকান বন্ধ থাকবে। যদি কেহ এই নীতিমালা অমান্য করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে শ্রম মন্ত্রনালয় চট্টগ্রাম কার্যালয়ের ডিআইজি আল আমিন জানান, বিষয়টি তিনি জানেন। ইতিমধ্যে সপ্তাহে এক দিন দোকান বন্ধ রাখতে ব্যবসায়ীদের নোটিশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!