সমাজ বিনির্মাণে সক্ষম এমন চলচ্চিত্র নির্মাণ করুন

সমাজ বিনির্মাণে সক্ষম এমন চলচ্চিত্র নির্মাণ করুন

নিজস্ব প্রতিবেদক :::

উন্নত, শান্তিময় ও সুস্থ সমাজ বিনির্মাণে ভূমিকা রাখতে সক্ষম এমন চলচ্চিত্র নির্মাণের জন্য চলচ্চিত্রকারদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

গত শনিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সীমান্ত সম্ভারে স্টার সিনেপ্লেক্সের দ্বিতীয় শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, চলচ্চিত্রের দর্শক কমেনি, স্টার সিনেপ্লেক্সের দ্বিতীয় শাখাই তা প্রমাণ করেছে। দর্শকদের প্রয়োজন সুন্দর পরিবেশ ও সুস্থ বিনোদনের চলচ্চিত্র।

স্টার সিনেপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমানের সভাপতিত্বে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, চলচ্চিত্রের শক্তি তরুণদের মধ্যে অমিত দেশপ্রেম সঞ্চারে সক্ষম। আমাদের সেই চলচ্চিত্র নির্মাণ করতে হবে, যা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণদের উজ্জীবিত করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে চলচ্চিত্রবান্ধব উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রতি জেলায় সিনেপ্লেক্স নির্মাণের বিষয়ে কাজ করবে সরকার।

এর আগে দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে ‘সহিংসতা ও উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতা’ উদ্বোধনকালে ড. হাছান মাহমুদ বলেন, ‘মেধার সঙ্গে দেশপ্রেমের সমন্বয় হলেই কেবল মেধার সুষ্ঠু বিকাশ সম্ভব।’

রাজনৈতিক অঙ্গনকে সহিংসতা ও উগ্রবাদ থেকে মুক্ত রাখতে যে ব্যাপক জনসচেতনতা প্রয়োজন, এ ধরনের বিতর্ক তা এগিয়ে নিতে পারে- যোগ করেন মন্ত্রী।

ডিবেট ফর ডেমোক্রেসির কর্ণধার হাসান আহমেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!