শপথের ৬ ঘণ্টা পর মনসুরকে বহিষ্কার

শপথের ৬ ঘণ্টা পর মনসুরকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক :::

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গণফোরাম থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে মনসুরের বহিষ্কারের বিষয়টি জানায় গণফোরাম।

এর আগে সকাল ১১টায় জাতীয় সংসদের শপথ কক্ষে তাকে শপথ বাক্য পাঠ করান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন গণফোরাম নেতা সুলতান মনসুর। তবে একই দলের সিলেট-২ আসন থেকে নির্বাচিত প্রার্থী মুকাব্বির খান আপাতত শপথ নিচ্ছেন না বলে গণফোরাম থেকে বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সারা দেশে ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী ৮ জনের মধ্যে ধানের শীষে ৭ জন প্রার্থী বিজয়ী হয়। যাদের মধ্যে বিএনপি মনোনীত বিজয়ী ৬ প্রার্থী শপথ নেবেন না বলে দলটির পক্ষ থেকে একাধিকবার জানানো হয়।

এ সময় সুলতান মনসুর বলেন, ‘সকল কথার উত্তর আমি দেবো না। আমি জাতীয় ঐক্যফ্রন্টের একজন প্রতিনিধি। কাজেই জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি। উনারা যা সিদ্ধান্ত নিয়েছেন উনারা নিবেন। তবে একটা কথা বলতে পারি জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাকে জানিয়েই আমি এটা করেছি। এছাড়া আমি অন্য সাত নির্বাচিত সদস্যকে আহবান জানাচ্ছি তারা যেন ভবিষ্যতে শপথ নিয়ে জাতীয় সংসদে এসে জনগণের বক্তব্য তুলে ধরতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!