শনিবার বিক্ষোভে নামবে চট্টগ্রাম নগর বিএনপি

শনিবার বিক্ষোভে নামবে চট্টগ্রাম নগর বিএনপি

খালেদা জিয়ার মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক :::

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় হাইকমান্ড। ২৩ নভেম্বর (শনিবার) বিকেল ৩টায় চট্টগ্রাম নগরীর দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনের মাঠে এই কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, গণতন্ত্রের মা আমাদের দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গণতান্ত্রিক আন্দোলনের আপসহীন নেত্রী। তাঁর শারীরিক অবস্থা ক্রমান্বয়ে অবনতি ঘটছে। ২০১৮ সালে তিনি পায়ে হেঁটে আদালতে গিয়েছিলেন। সেই নেত্রীর হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি থাকায় তাঁর হাত-পায়ের ব্যথা সারা শরীরে ছড়িয়ে পড়েছে। জয়েন্টগুলোতে প্রচণ্ড ব্যথার কারণে না পারছেন দাঁড়াতে, না পারছেন সোজা হয়ে বসতে। নিজের খাবারও নিজে তুলে খেতে পারছেন না। সার্বিকভাবে তাঁর অবস্থা ভালো নয়। আমরা তাঁর মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করবো।

এদিকে বুধবার (২০ নভেম্বর) সারা দেশের মতো নগর বিএনপি, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ সহযোগী সব সংগঠন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করেছে। দোয়া মাহফিলে তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। পাশাপাশি ২৩ নভেম্বরের কর্মসূচি পালনে দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান বিএনপি নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৩ জুলাই সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে রাজধানীর রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কুয়েত থেকে এতিমদের জন্য পাঠানো ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়াসহ ৬ জনের বিরুদ্ধে ওই মামলা দায়ের হয়। একই বছর ৪ জুলাই মামলাটি গ্রহণ করেন আদালত। তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক হারুন-অর রশিদ ২০০৯ সালের ৫ আগস্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমান, মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক মুখ্যসচিব কামালউদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দেন।

এই মামলার অপর আসামিদের মধ্যে কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ কারাগারে এবং তারেক রহমান, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, মমিনুর রহমান পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!