মিরসরাই স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের ঝটিকা অভিযান

মিরসরাই স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের ঝটিকা অভিযান

নিজস্ব প্রতিবেদক :::

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মস্তাননগর) হাসপাতালে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি টিম। বৃহষ্পতিবার (৮ আগষ্ট) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান চলে। চট্টগ্রাম-২ দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক রতন কুমার দাশের নেতৃত্বে এ অভিযান চলে।
এসময় উপস্থিত ছিলেন, উপ-সহকারী পরিচালক মো. শরিফ উদ্দিন ও কন্সটেবল মো. ফারুক উদ্দিন।

দুদক টিম হাসপাতালে প্রায় ৩ঘন্টা ধরে অফিসের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারীদের সাথে কথা বলেন এবং কাগজপত্র খতিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেন। এসময় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা দুদক টিমের কাছে হাসাপাতালের নানা ধরনের অনিয়ম সম্পর্কে অবহিত করেন।

এ সময় ৫০ শয্যাবিশিষ্ট মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ, মহিলা ওয়ার্ড, পুরুষ ওয়ার্ড, শিশু ওয়ার্ড, অফিস কক্ষ ও ওষুধের গুদাম সহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

দুদক সূত্রে জানা গেছে, রোগীদের হয়রানির শিকার ও স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন, দুদক অভিযোগ কেন্দ্রে (১০৬) আসা এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করি।
অভিযান পরিচালনাকারী দলের প্রধান সহকারী পরিচালক রতন কুমার দাশ জানান, চিকিৎসাসেবায় বিভিন্ন অনিয়মের অভিযোগে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালানো হয়েছে। অভিযানে ডাক্টারদের উপস্থিতি ভালো থাকলেও তবে হাসপাতালের বিভিন্ন জায়গায় অপরিস্কার রয়েছে, সরকারী ওষুদ সরবরাহে অনিয়, রোগীরা সঠিক সময়ে ওষুদ পায়না, বাহির থেকে ওষুদ নিতে হয় এবং রেজিষ্ট্রার খাতায় তথ্যের ঘাটতি পাওয়া গেছে।
বিষয়টি হাসপাতালের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!