মিরসরাই মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের ঈদ পুণর্মিলনী

মিরসরাই মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের ঈদ পুণর্মিলনী

প্রেস বিজ্ঞপ্তি :::

মিরসরাই মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের উদ্যোগে প্রথম ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত রোববার (১৭ জনু) বিকালে বিদ্যালয়ের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের উপস্থিতিতে তৈরি হয় এক আনন্দঘন পরিবেশ। অনেকদিন পর শৈশবের সেই সহ-পাঠীদের কাছে পেয়ে অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা থেকে পাঠ করার মধ্য দিয়ে পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হয়। এছাড়াও বিদ্যালয়ে যে সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীগণ মৃত্যুবরণ করেন তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ওইদিন প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের সভাপতি, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো ইসমাইল খানের সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক প্রবাল ভৌমিকের সঞ্চালনায় স্মৃতিচারণে অংশগ্রহণ করেন ১৯৬৭ ব্যাচের ছাত্র ও বিদ্যালয়ের শিক্ষক সিরাজুল মোস্তফা, ১৯৬৯ ব্যাচের ছাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগীয় প্রধান ড. মো. ইব্রাহিম, ১৯৭২ ব্যাচের ছাত্র ও নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক উপাধ্যক্ষ মোহাম্মদ আলী, ১৯৭৩ ব্যাচের ছাত্র ও মিরসরাই পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক মো. কাহ আলম, ১৯৭৫ ব্যাচের ছাত্র ও বাংলাদেশ আনসার ভিডিপি ব্যাংকের এম.ডি. জালাল উদ্দিন, ১৯৭৮ ব্যাচের ছাত্র ও মিরসরাই কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ গিয়াস উদ্দিন, ১৯৮৩ ব্যাচের ছাত্র ও মিরসরাই পৌরসভার সাবেক মেয়র এম. শাহজাহান, ১৯৮৩ ব্যাচের ছাত্র সাইফুদ্দিন মহসীন, ১৯৮৪ ব্যাচের ছাত্র ডাঃ মো. শওকত আলী, ১৯৮৫ ব্যাচের ছাত্র ও বারইয়ারহাট বালিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক, ১৯৮৬ ব্যাচের ছাত্র মনছুর ভূঁইয়া, ১৯৮৯ ব্যাচের ছাত্র ও পারটেক্স গ্রুপের উর্দ্ধতন কর্মকর্তা মীর মো. ইুরুন নবী, ১৯৯০ ব্যাচের ছাত্র ও মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, ১৯৯২ ব্যাচের ছাত্র বাকী বিল্লাহ শাহাদাত ও ১৯৯৪ ব্যাচের ছাত্র নুরুল আবছার সেলিম।
স্মৃতিচারণায় বিদ্যালয় জীবনে মজার কথাগুলো শুনে সবাই যেমন প্রাণখুলে হেসেছেন তেমনি হারিয়ে যাওয়া প্রিয় শিক্ষক ও বন্ধুবান্ধবদের কথা মনে করে অনেকে নিরবে চোখের পালি ফেলেছেন।

পুনর্মিলীর দ্বিতীয় পর্বে ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ২০১০ ব্যাচের ছাত্র সাইফুল ইসলাম নাঈম, ২০১৩ ব্যাচের ছাত্র বাঁধন নাথ অভ্র, ২০১২ ব্যাচের ছাত্র স্পপ্লিল রানা, ২০১৭ ব্যাচের ছাত্র মেহেরুল প্রান্ত, ২০১৮ ব্যাচের ছাত্র তৌহিদুল ইসলাম পিয়াস ও ২০০০ ব্যাচের ছাত্র মো. জাহিদ।
ভবিষ্যতে এধরণের আরো অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের বন্ধন আরো দৃঢ় করার পাশাপাশি সমাজের বিভিন্ন ইতিবাচক কাজে এই পরিষদ ভূমিকা রাখতে পাওে বলে উপস্থিত প্রাক্তন শিক্ষার্থীরা মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!