মারুফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের তিনদিন ব্যাপী অনুষ্ঠান সম্পন্ন

মারুফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের তিনদিন ব্যাপী অনুষ্ঠান সম্পন্ন

সাদমান সময় :::

“শিক্ষার গুনগত মানোন্নয়ন ও সম্প্রসারনে আমাদের প্রচেষ্টা অবিরাম” এই স্লোগানকে সামনে রেখে মিরসরাইয়ের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মারুফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের তিনদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এই অনুষ্ঠানকে ঘিরে সোমবার, মঙ্গলবার ও বুধবার ছাত্র-ছাত্রীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বিদ্যালয়ের ক্যাম্পাস। ছিলেন প্রাক্তন শিক্ষার্থীরাও।

সোমবার তিনদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন মিরসরাই পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন। বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মীর হোসেনের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক জাহেদুল ইসলাম আরিফ ও মোজাম্মেল হকের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, অপকার নির্বাহী পরিচালক মো. আলমগীর, মিরসরাই পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর জহির উদ্দিন।

২য় দিন (মঙ্গলবার) সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন মিরসরাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী। বিদ্যালয়ের প্রাথমিক শাখার সভাপতি বশির আহাম্মদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক একরামুল হক ও মিতাই ফাতেমার যৌথ সঞ্চালনায় অতিথি হিসেবে ছিলেন, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আফছার।

৩য় দিন (বুধবার) আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পরিষদের মাধ্যমিক শাখার সভাপতি সাইফুদ্দীন মীর শাহীন সভাপতিত্ব করেন।
বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোমিন উদ্দিন ও জিয়া উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, মিরসরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন, কবি ও সাহিত্যিক কাইয়ুম নিজামী, সাবেক পৌর প্রশাসক আলহাজ্ব আজহারুল হক চৌধুরী নওশা মিয়া, বিদ্যালয় পরিচালনা পরিষদের উপদেষ্টা শারফুদ্দীন কাশ্মীর, সদস্য নাছির উদ্দিন, সাবের আহাম্মেদ, সুমন্ত দাশ, হারুন অর রশিদ খন্দকার।

তিনদিন ব্যাপী অনুষ্ঠানের সার্বিক তত্ত¡াবধানে ছিলেন মারুফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন।

অনুষ্ঠানে ২০১৯ সালের পিইসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩৩ জন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান ও তিনদিনব্যাপী অনুষ্ঠানের ৯১টি প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ এবং বিদ্যালের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয় তিনদিনব্যাপী অনুষ্ঠান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন বলেন, ‘ আমাদের বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী ৯৫৫ জন। প্রতিবছরের ন্যায় ২০১৯ সালে শতভাগ পাশের কৃতিত্ব ধরে রেখেছি আমরা। বিদ্যালয়ের ২০১৭ ব্যাচের ৬জন শিক্ষার্থী বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ হয়েছে। এছাড়াও সহপাঠ কার্যক্রমে উপজেলা পর্যায়ে বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতা অর্জন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!