মজহারুল হক স্কুলের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি কর্মসূচী

মজহারুল হক স্কুলের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক :::

মিরসরাইয়ের মজহারুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি জাতীয় কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে ৫ সেপ্টেম্বর দুই জন বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন চৌধুরী, আবু তাহের মেম্বার জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর ১৮ সেপ্টেম্বর তিনজন বীর মুক্তিযোদ্ধা দিদারুল আলম বাহার, জানে আলম চৌধুরী, নেপাল গোলদারকে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীরা ফুল দিয়ে বরণ করেন এবং তাঁদের কাছ থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নের আলোকে কাহিনী শুনেন।

১৯ সেপ্টেম্বর বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মেম্বারের কথা ও প্রশ্নের আলোকে মুক্তিযুদ্ধের নানা দিক সম্পর্কে জানেন শিক্ষার্থীরা। ২১ সেপ্টেম্বর তিন জন বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন চৌধুরী, নুরুল আমিন, সাদেকুল বারী চৌধুরী ওয়ার্লেস এলাকায় মিরসরাইয়ের সর্ববৃহত বধ্যভূমিতে নির্মিত স্মৃতিস্তম্ভে প্রশ্নোত্তর পর্বে তৎকালীন হানাদার বাহিনী এবং তাঁদের দোসরদের নানা বিষয় সম্পর্কে শিক্ষার্থীরা অবগত হন।

২৬ সেপ্টেম্বর পাঁচ জন বীর মুক্তিযোদ্ধা জানে আলম চৌধুরী, আলা উদ্দিন চৌধুরী, আবু তাহের মেম্বার, তোফাজ্জল হোসেন, সাদেকুল বারী চৌধুরী মধ্যম তালবাড়িয়া বধ্যভূমিতে প্রশ্নোত্তরের মাধ্যমে মুক্তিযুদ্ধের নানা বিষয় জানেন। সমগ্র কর্মসূচীতে সর্বাত্মক সহায়তা করায় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষকবৃন্দ, ম্যানেজিং কমিটিসহ এলাকাবাসী, সভাপতি এবং প্রতিষ্ঠাতা সকলকে আন্তরিক ধন্যবাদ জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্ল্যাহ চৌধুরী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!