ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক :::

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেত্রী সুষমা স্বরাজ মারা গেছেন। মঙ্গলবার রাতে দিল্লির অল ইন্ডিয়া মেডিক্যাল ইনস্টিটিউটে তার জীবনাবসান হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

সূত্রের খবর, মঙ্গলবার রাত ১০টা নাগাদ হঠাত্‍‌ অসুস্থ বোধ করেন সুষমা। তখন দ্রুতই তাকে নিয়ে মেডিক্যালে নিয়ে যাওয়া হয়। তার চিকিত্‍‌সার জন্য মেডিক্যাল টিমও গঠন করা হয়। কিন্তু, চিকিত্‍‌সকদের সব চেষ্টা ব্যর্থ করে, কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন সুষমা স্বরাজ। যে কারণে এ বছর লোকসভা নির্বাচনেও অংশ নেননি তিনি। তবে বিভিন্ন ইস্যুতে সোশ্যাল মিডিয়ায় আগের মতোই সক্রিয় ছিলেন তিনি। সম্প্রতি সংসদে তিন তালাক বিল পাশ হওয়া নিয়ে নরেন্দ্র মোদীকে অভিনন্দনও জানান। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা খর্ব করার সিদ্ধান্তেও সমর্থন ছিল তাঁর। এ দিন সন্ধ্যাতেও তা নিয়ে টুইট করেন তিনি। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

সুষমা স্বরাজের অকস্মাৎ প্রয়াণে টুইটারে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, ‘অসাধারণ বক্তা এবং সাংসদ ছিলেন সুষমাজি। দলের সকলে তাকে সম্মান করতেন। আদর্শ এবং বিজেপির স্বার্থ নিয়ে কখনওই আপস করেননি। দলের উন্নতিতে বিরাট ভূমিকা ওঁর।’

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!