বাংলাদেশে ৯০ মিলিয়ন ডলারের নতুন স্পাইডার ম্যান

বাংলাদেশে ৯০ মিলিয়ন ডলারের নতুন স্পাইডার ম্যান

নিউজ ডেস্ক :::

বাংলাদেশে মুক্তি পাচ্ছে অ্যানিমেটেড সুপারহিরো ছবি ‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’। আগামী ২৮ ডিসেম্বর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি। ব্রায়ান মাইকেল বেন্ডিস ও সারা পিচেলির গল্প ‘মাইলস মোরালেস’ অবলম্বনে ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন ফিল লর্ড ও রডনি রথম্যান। পরিচালনা করেছেন বব পার্সিচেটি, পিটার রামসে এবং রডনি রথম্যান।

ছবির বিভিন্ন চরিত্রে রয়েছেন শেমিক মুর, হেইলি স্টেইনফিল্ড, মাহেরশালা আলী, জেক জনসন, লিভ শেরেবের, ব্রায়ান টিরি হেনরি, লুনা লরেন ভেলেজ এবং লিলি টমলিন। কলাম্বিয়া পিকচার্সের প্রযোজনায় ছবিটির পরিবেশনায় রয়েছে সনি পিকচার্স।

গত ১ ডিসেম্বর লস অ্যাঞ্জেলেসে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। মুক্তির আগেই দর্শক-সমালোচকদের মন জয় করে নিয়েছে ছবিটি। অ্যানিমেশনে অভিনবত্ব, ভয়েস-অ্যাকটিং, চরিত্র, গল্প এবং রসায়ন বিশেষ প্রশংসা অর্জন করে। ইতোমধ্যে ৭৬তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস-এ সেরা অ্যানিমেটেড ছবি হিসেবে মনোনয়ন পেয়েছে এ ছবি। ১৪ ডিসেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পাওয়ার পর দর্শকদের সাড়া বেড়ে গেছে কয়েকগুন। ৯০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটি ইতোমধ্যে বক্স অফিসে আয় করেছে প্রায় ১৩০ মিলিয়ন মার্কিন ডলার।  ২০১৪ সালে এ ছবির পরিকল্পনা শুরু হয়। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় ২০১৫ সালে। মুর এবং শেরেবারের সাথে পার্সিচেটি, রামসে এবং রথম্যান পরবর্তী দুই বছরে যোগ দেন। লর্ড অ্যান্ড মিলার এই চলচ্চিত্রটির নিজস্ব স্টাইলটি চেয়েছিলেন, যা মাইলস মোরালেসের সহ-সৃষ্টিকর্তা সারা পিচেলির কাজ দ্বারা অনুপ্রাণিত। প্রথাগত হাত-আঁকা কমিক বই কৌশলগুলির সাথে চিত্রকর্মগুলোর অভ্যন্তরীণ কম্পিউটার অ্যানিমেশনকে মিশ্রিত করে। ছবির অ্যানিমেশনের জন্য ১৪০ জন অ্যানিমেটর কাজ করেন, যা এ যাবৎকালে সনি পিকচার্সের অ্যানিমেশন ছবিতে ব্যবহৃত সবচাইতে বড় টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!