দায়িত্ব পেলে দলকে আরো সুসংগঠিত করার প্রয়াস অব্যাহত রাখব- জাহাঙ্গীর কবির চৌধুরী

দায়িত্ব পেলে দলকে আরো সুসংগঠিত করার প্রয়াস অব্যাহত রাখব- জাহাঙ্গীর কবির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক :::

দীর্ঘ সাত বছর পর আগামী ১৬ নভেম্বর মিরসরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন হতে যাচ্ছে। কাউন্সিলকে কেন্দ্র করে ইতমধ্যে সম্পন্ন করা হয়েছে উপজেলার প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নের কমিটি গঠন। তৃনমুলের নেতা কর্মিরা এবার অপেক্ষায় উপজেলার আওয়ামী লীগের আগামীর নেতৃত্বের। কর্মিবান্ধব ও মাঠ রাজনীতিতে অভিজ্ঞ নেতাদের সভাপতি-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে চান তৃণমূল নেতাকর্মীরা। আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিতব্য কাউন্সিলে সভাপতি পদে প্রার্থীতা ঘোষনা করেছেন বর্তমানে সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা জাহাঙ্গীর কবির চৌধুরী।

প্রার্থীতা প্রসঙ্গে জানতে চাইলে জাহাঙ্গীর কবির চৌধুরী ‘মিরসরাইনিউজ ডটকম’কে জানান, ‘দীর্ঘ সময় সততা নিষ্ঠা ও বিচক্ষণতার সঙ্গে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। আমার দায়িত্ব পালনকালে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন দলের পক্ষে সফলভাবে পরিচালনা করতে সক্ষম হয়েছি। উভয় নির্বাচনে আমাদের দলের প্রার্থী আমাদের অভিভাবক জননন্দিত নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। আগামীতে দলের দায়িত্ব পেলে দলকে আরো সুসংগঠিত করার প্রয়াস অব্যাহত রাখব।’

তিনি বলেন, আমাদের নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের যুগান্তকারী আবিস্কার দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠছে। যা বাংলাদেশকে তথা মিরসরাইকে বিশ্বের দরবারে অনন্য উচ্চতায় পৌছে দিয়েছে।’

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত সকল পর্যায়ের নেতা কর্মিদের সুখ-দুখে পাশে ছিলাম। উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের রাস্তাঘাটের নামও আমার মুখস্থ। আগামীতে উপজেলাব্যাপী আমাদের অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের চলমান ব্যাপক উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যেতে যথাসাধ্য কাজ করে যাবো। রাজনীতিতে দীর্ঘকাল বিচরণ করছি, তাই এবার দলের উপজেলা সভাপতি পদে প্রার্থী হয়েছি।’

জানা গেছে, ২০০০ উপজেলা আওয়ামী লীগের মরহুম মোহাম্মদ আলী ও নুরুল হুদা পরিষদের তৎকালীন কমিটিতে প্রথমবার উপজেলা আওয়ামী লীগের সদস্য হন জাহঙ্গীর কবির চৌধুরী। পরবর্তীতে ২০০৪ সালে একই পরিষদের যুগ্ন সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ২০১২ সালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে এখনো দায়িত্ব পালন করে যাচ্ছেন।

একুশ বছর ধরে উপজেলার হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে পালন করে যাচ্ছেন জাহাঙ্গীর কবির চৌধুরী। ১৯৯৯ সালে প্রথম বারের মত হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০০৪ সালে ২য় বার, ২০১১ সালে ৩য় বার ও ২০১৬ সালে ৪র্থ বারের মত বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এছাড়াও তিনি মিরসরাই উপজেলার চেয়ারম্যান পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেছেন।
২০১৭ সালে তিনি চট্টগ্রাম জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবদি দায়িত্ব পালন করে যাচ্ছেন ।

শিক্ষানুরাগী হিসেবে জাহাঙ্গীর কবির চৌধুরী কমর আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে টানা নয়বার নির্বাচিত হয়ে ২৫ বছর দায়িত্ব পালন করে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!