ঢাকায় আলোকচিত্র প্রদর্শনীতে প্রথম হয়েছে মিরসরাইয়ের নিশান

ঢাকায় আলোকচিত্র প্রদর্শনীতে প্রথম হয়েছে মিরসরাইয়ের নিশান

সাদমান সময়::
ঢাকার মিরপুর সেনানিবাসে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল কর্তৃক আয়োজিত স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় ছাত্রদের নিয়ে আলোকচিত্র প্রদর্শনীতে প্রথম হয়েছে চট্টগ্রামের মিরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নের মোঃ ইব্রাহীম নিশান।সে ইছাখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য রফিকুজ্জামান (সাহাব উদ্দিন) এর ছোট ছেলে।

তার স্থিরচিত্রের বিষয়বস্তু ছিল এমন, মাটিতে বসে ঘরের দরজার পাশে ভাত খাচ্ছে মানুষ এবং দরজার বাহিরে কিছু মুরগির ছানাকে ছিটিয়ে দিচ্ছে পাতের ভাত। নিশান ছবিটি নিজের ঘরেই ধারণ করেছিল।

বাংলাদেশ সেনাবাহিনী ও বিচারক মন্ডলীদের বিচারে তার এই স্থিরচিত্রটি প্রথম হয়। এই স্থিরচিত্রকে প্রথম হিসেবে বিবেচনা করেন লেপ্টেন্যান্ট কর্নেল, মোঃ লুৎফুর রহমান বক্সি।

প্রথম পুরস্কার পাওয়ার অনুভূতি প্রকাশ করে নিশান বলেন,পুরস্কার পেয়ে আমি খুব খুশি কারণ আমার বাবা-মায়ের ছবি দিয়েই আমি আলোকচিত্র প্রদর্শনীতে প্রথম হয়েছি। বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালকে ধন্যবাদ তাদের এমন আয়োজনের জন্য।

উল্লেখ্য,নিশান ২০১৭ সালের মাঝামাঝি সময়েই শখের বসে ছবি তোলার যাত্রা শুরু। মিরসরাইয়ের বিভিন্ন অঞ্চলে প্রাকৃতিক ছবি,পরবর্তীতে বিভিন্ন ইভেন্ট ফটোগ্রাফিসহ কয়েকটা জেলা ভ্রমণ করে ছবি তুলেছে অনেক। এছাড়াও অংশগ্রহণ করেছে বিভিন্ন আলোকচিত্র প্রদর্শনী প্রতিযোগিতায়। শুরু থেকেই তার কাজে সাপোর্ট দিয়ে যাচ্ছে তার বড় ভাই ইউনুস মাহিন এবং বাবা-মা।

এমন কৃতিত্ব অর্জনের জন্য নিশানকে শুভেচ্ছা জানিয়েছেন সহপাঠী,বন্ধুসহ,বিভিন্ন সেচ্ছাসেবী এবং রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!