জামালপুরে হিফজুল কোরআন প্রতিযোগিতা সম্পন্ন

জামালপুরে হিফজুল কোরআন প্রতিযোগিতা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক :::

মিরসরাই উপজেলা আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস’র উদ্যোগে ১৫ তম হিফজুল কোরআন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার (৮ এপ্রিল) দিনব্যাপী উপজেলার জামালপুর আজিজিয়া হাফেজুল উলুম মাদ্রাসায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মিরসরাই, সীতাকুন্ড, ফেনী, ছাগলনাইয়া ও চট্টগ্রাম শহরের ৫৫ টি মাদ্রাসার আড়াই শতাধিক হাফেজ ক, খ ও গ বিভাগে অংশ নেয়।

আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস’র সভাপতি মাওলানা নুরুল হুদা ও সাধারণ সম্পাদক মাওলানা মকছুদ আহম্মদের পরিচালনায় প্রতিযোগিতার সার্বিক তত্বাবধানে ছিলেন মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা ক্বারী আবদুচ্ছামাদ, মাওলানা ক্বারী মহিব্বুল্ল্যাহ, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা আকরাম আলী, মাওলানা ফজলুল হক, ক্বারী হামিদুল্ল্যাহ, মাওলানা হাফেজ সাজ্জাদুল ইসলাম, মাওলানা শোয়াইব, মাওলানা মিজান, মাওলানা নেয়ামত উল্ল্যাহ, মাওলানা জাফর উল্ল্যাহ, মাওলানা ইয়াছিন, হাফেজ মাওলানা কবির উদ্দিন, মাওলানা আবদুর রহমান, মাওলানা এনাম হারুন, মাওলানা ফারুক প্রমুখ। প্রতিযোগিতা শেষে বিজয়ী হাফেজদের মাঝে পুরস্কার হিসেবে নগদ অর্থ তুলে দেন অতিথিরা।

হিফজুল কোরআন প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির অন্যতম মাওলানা শহীদুল ইসলাম বলেন, হাফেজদেরকে তাদের হেফজ করার মান আরো গতিশীল করার লক্ষ্যে এই হিফজুল কোরআন প্রতিযোগিতার আয়োজন। দীর্ঘ ১৫ বছর ধরে এই প্রতিযোগিতা অত্যন্ত সুশৃঙ্খল ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। আমরা আশা করছি আগামীদিনগুলোতেও এই প্রতিযোগিতা সফলতার সাথে চালিয়ে যেতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!