জাতির উন্নয়নে মেধার কোন বিকল্প নেই : ইঞ্জিনিয়ার মোশাররফ

জাতির উন্নয়নে মেধার কোন বিকল্প নেই : ইঞ্জিনিয়ার মোশাররফ

এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক :::

বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি ধনী দেশে রুপান্তরের প্রয়াস চালিয়ে যাচ্ছেন। মেধাহীন জাতি কখনো উন্নতি করতে পারে না। তাই জাতির উন্নয়নে মেধার কোন বিকল্প নেই। শনিবার (১০ আগষ্ট) সকালে এস রহমান ট্রাস্টের উদ্যোগে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

তিনি আরও বলেন, এস রহমান ট্রাস্ট প্রতিবছরের ন্যায় এই বছরও এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংর্বধনা দিয়েছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। চীনের মানুষ আগে এত উন্নত ছিল না। কিন্তু তাদের মেধাকে কাজে লাগিয়ে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছে। মেধাশূন্য জাতি কখনো উন্নতি করতে পারে না। কলেজ ক্যাম্পসের মধ্যে ধুমপান ও রাজনীতি করা চলবে না। মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ একটি ধুমপান ও রাজনীতি মুক্ত শিক্ষা প্রতিষ্ঠান।

ওইদিন মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের হলরুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এস রহমান ট্রাস্টের সদস্য মীর আলম মাসুকের সভাপতিত্বে ও মহাজনহাট ফজলুর রহমান কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক আজমল হোসেনের যৌথ সঞ্চালনায় এতে অন্যানের মধ্যে রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন ভিপি, ধুম ইউনিয়নের চেয়ারম্যান একেএম আবুল খায়ের মো. জাহাঙ্গীর ভূইয়া, দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব, নিজামপুর বিশ্বাবিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. রফিক উদ্দিন, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষ নুরুল আবছার, মহাজনহাট কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক নোমান মো. নিজাম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু সহ মহাজনহাট কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সবশেষে চলতি বছরের এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত উপজেলার বিভিন্ন কলেজ ও মাদ্রাসার ২৮ জন শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদপত্র, নগদ প্রাইজবন্ড তুলে দেন প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!