কুয়েতে মিরসরাই সমিতির আনন্দ ভ্রমণ

কুয়েতে মিরসরাই সমিতির আনন্দ ভ্রমণ

সাদেক রিপন, কুয়েত থেকে :::

শীতের মৌসুম আসলে কুয়েতের স্থানীয়রা পরিবার পরিজন নিয়ে পার্ক,মরুভূমি এলাকায় , সমুদ্র পাড়, ও দর্শনীয় স্থান সমূহ ঘুরতে বের হয় স্থানীয়দের পাশাপাশি বিভিন্ন দেশের প্রবাসীরা কাজের ফাঁকে ছুটিতে ঘুরতে বের হয়।

মিরসরাই সমিতি কুয়েত এর উদ্যোগে কুয়েত সিটি হতে প্রায় ১শ ১৫ কি.মি দূরে গ্রীণ সিটি খ্যাত ওয়াফরা আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়। বিদেশের কর্মব্যস্ততা আর যান্ত্রিক জীবন ডিউটি শেষে রুম আর ঘুম প্রবাসীদের নিয়মিত রুটিন। কুয়েতের প্রত্যন্ত অঞ্চলে কর্মরত মিরসরাই উপজেলার দেড় শতাধিক প্রবাসীরা আনন্দ ভ্রমণে অংশগ্রহন করেন। আনন্দ ভ্রমণ ঘিরে প্রবাসীদের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়।

বৃহস্পতিবার ১৪ নভেম্বর রাতভর সাংস্কৃতিক অনুষ্ঠানে জারি,সারি ,বাউল গান, বান্ডারী, ব্যান্ড ও আধুনিক গান পরিবেশন করে কুয়েতের প্রবাসী বাংলাদেশি শিল্পীরা। শুক্রবার ১৫ নভেম্বর সকাল আয়োজন করা হয় বিভিন্ন ধরণের গ্রামীন খেলাধুলা ও কুইজ প্রতিযোগিতা সহ বিবাহিত ও অবিবাহিতদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।উক্ত প্রীতি ম্যাচে বিবাহিত একাদশ বিজয়ী হয়। পরিশেষে বিজয়ী দল ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী, বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আনন্দ ভ্রমণে আসা প্রবাসী বলেন, বিদেশে আমাদের রঙিণ দিন গুলো কাজের মধ্যে চলে চলে যায় ঘুরার সময় সুযোগ হয় না । মাসের পর মাস এভাবে বছর চলে যায় প্রবাসে। সময় সল্পতার কারণে রুমে বন্ধু বান্ধব ও পরিচিত লোকজনের সাথে আড্ডায় সময় কাটে এখানে এসে এলাকার অনেকের সাথে পরিচয় হলো।

কুয়েতের ওয়াফরা সবুজে ঘেরা চারপাশ অপরুপ সৌন্দর্য্য আশপাশে বিশাল মরুভূমি জুড়ে বিভিন্ন রকমের শাক সবজি আর ফুলের বাগান আমাদের বাংলাদেশি ভাইদের পরিশ্রমে কুয়েতের মরুভূমি আজ সবুজে পরিণত হয়েছে। দেখে মনে হয় দেশের কোন চর এলাকার সবুজের বুকে দাড়িয়ে রয়েছি সত্যিই অসাধাণ একটি জায়গা না আসলে দেখা হতো না।

এসময় উপস্থিত ছিলেন সময় উপস্থিত ছিলেন, মিরসরাই সমিতির সভাপতি আব্দুর রহিম ভুঁইয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন,রেজাউল করিম , রাশেদ চৌধুরী, বেলায়েত হোসেন,সাইফউদ্দিন, মনজুরুল ইসলাম, ফয়সাল,নুর উদ্দিন,নাজিম উদ্দিন , নুরুল আজিম, মারুফ সহ কুয়েতের বিভিন্ন শ্রেণী ও পেশার মিরসরাই প্রবাসীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!