করোনাভাইরাস: তরুণ যুবক আরিফের সচেতনতামূলক প্রচারনা

করোনাভাইরাস: তরুণ যুবক আরিফের সচেতনতামূলক প্রচারনা

নিজস্ব প্রতিবেদক :::

মহামারি করোনাভাইরাসে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারনা চালিয়ে যাচ্ছেন মিরসরাইয়ের যুবক আরিফুল ইসলাম। তিনি উপজেলা জুড়ে প্রায় ২ হাজার লিফলেট বিতরনের পাশাপাশি এলাকায় মাইকিং করছেন।

এছাড়া হাসপাতালে বিশুদ্ধ পানি সংরক্ষনের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি ফিল্টার ও একটি স্পে প্রদান করেছেন। সোমবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমানের হাতে এই সামগ্রী তুলে দেন।

তরুণ ব্যবসায়ী ও বারইয়ারহাট পৌর বাজারের একে ইলেকট্রিকের স্বত্বাধিকারী মো. আরিফুল ইসলাম বলেন, এখন করোনাভাইরাসের মতো মহামারি থেকে রক্ষা পেতে আমাদের সচেতন থাকা অত্যন্ত জুরুরী। কিন্তু আমাদের এখানে মানুষ সচেতন না। তাই মানুষকে সচেতন করতে ২ হাজার লিফলেট বিতরণ ও এলাকায় মাইকিং করেছি।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মস্তাননগর) বিশুদ্ধ পানির জন্য ৩টি ফিল্টার ও স্পে দিয়েছি। প্রতি দুই মাস পরপর আমার ব্যক্তিগত উদ্যোগে হাসপাতালের আঙিনা ও চারপাশে জমে থাকা ময়লা আবর্জনা পরিস্কার করে থাকি। হাসপাতালের আঙিনায় সৌন্দর্য বাড়াতে এবার অর্ধশত ফুলের চারা রোপন করেছি।

প্রসঙ্গত, আরিফুল ইসলাম ছোটবেলা থেকে স্বেচ্ছায় বিভিন্ন সমাজ সচেতনতামূলক কাজ করে যাচ্ছেন। তিনি ২০০৭ সালে বাইসাইকেল যোগে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত ৩৭০টি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে মাদক ও যৌতুকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!