আর্জেন্টিনাকে হারিয়েই অলিম্পিকে ব্রাজিল

আর্জেন্টিনাকে হারিয়েই অলিম্পিকে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক :::

অলিম্পিক ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। ২০১৬ রিও ডি জেনিরো অলিম্পিক গেমসে প্রথমবারেরমত স্বর্ণ জয় করে ব্রাজিলিয়ানরা। সেই স্বর্ণ ধরে রাখার মিশনে এবার তারা নাম লেখাতে পারবে কি না সেটা নিয়েই ছিল বড় সংশয়। অবশেষে সেই সংশয় কাটিয়ে টোকিও অলিম্পিকের চূড়ান্ত পর্বে নাম লিখেছে ব্রাজিল।

যেন-তেনভাবে নয়, চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে লাতিন আমেরিকা থেকে দ্বিতীয় দল হিসেবে অলিম্পিকের চূড়ান্ত পর্বে নাম লিখলো ব্রাজিল। এর আগে প্রথম দল হিসেবে চূড়ান্ত পর্বে নাম লিখেছে আর্জেন্টিনাও।
সোমবার রাত ছিল লাতিন আমেরিকা কোয়ালিফায়ারের শেষ দিন। আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারানোর কারণে অলিম্পিকের দৌড় থেকে ছিটকে পড়লো উরুগুয়ে, কলম্বিয়া, চিলির মত দেশগুলো।

এর আগে উরুগুয়েকে ৩-২ গোলে এবং কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। ওই দুই জয়ের মধ্য দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই তারা টোকিওর টিকিট নিশ্চিত করে নেয়। ১৪তম দল হিসেবে টোকিও অলিম্পিক নিশ্চিত করলো ব্রাজিল। এর আগে একটি গোল্ড, তিনটি সিলভার এবং দুটি ব্রোঞ্জ পদক জয় করে তারা।

আর্জেন্টিনার বিপক্ষে এই ম্যাচে ব্রাজিলের হয়ে গোল করেন পওলিনহো এবং ম্যাথিয়াস চুনহা। এই দুই গোলের পরই ব্রাজিলের টোকিও অলিম্পিকে খেলা নিশ্চিত হয়ে যায়, কলম্বিয়ার বিপক্ষে উরুগুয়ের ৩-১ গোলে জয়ের পরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!